West Bengal

‘মুড়িতে জিএসটি মমতাও সমর্থন করেছেন, রাজ্য জিএসটির ভাগ পায়’, একুশের মঞ্চে তৃণমূলে নেত্রীর মুড়িতে জিএসটির বক্তব্যের পাল্টা দিলেন সুকান্ত

বিজ্ঞাপন

আজ একুশে জুলাইয়ের মঞ্চ থেকে কেন্দ্র সরকারকে একের পর এক বাক্যবাণে বিদ্ধ করে গিয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইডি, সিবিআই, রান্নার গ্যাস-পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধি সব ইস্যু নিয়েই মোদী সরকারকে নানানভাবে আক্রমণ করেছেন তিনি। এর মধ্যেই একটি বিষয় ছিল মুড়িতে জিএসটি বসানোর বিষয়।

বিজ্ঞাপন

সম্প্রতি, নানান প্যাকেটজাত দ্রব্যের উপর বসেছে জিএসটি। মুড়ির উপরেও তা লাগু হয়েছে। এই নিয়ে একুশের মঞ্চ থেকে কেন্দ্রকে তোপ দেগে তৃণমূল সুপ্রিমো বলেন, “মুড়ি খেতে গেলেও জিএসটি দিতে হচ্ছে”। তিনি বলেন, “একবাটি মুড়ি কিনে খাব তাতেও জিএসটি। নকুল দানায় কত জিএসটি, কাটা ঘায়ে কত জিএসটি। মানুষ খাবে কী। আমাদের মুড়ি ফিরিয়ে দাও, নইলে বিজেপি বিদেয় নাও”।

বিজ্ঞাপন

এদিন কেন্দ্রের বিরুদ্ধে ক্ষোভ উগরে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “মৃতদেহের খাট কিনতে গেলে কত জিএসটি। রোগী বিছানায় ভর্তি হলেও জিএসটি। বেড ভাড়ায় জিএসটি। মৃত্যু হলে কত জিএসটি”।

বিজ্ঞাপন

এবার মমতার এই বক্তব্যের পাল্টা এনকাউন্টার করে জবাব দিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তিনি বলেন, “রাজ্য সরকার জিএসটির ভাগ পায়। ওঁর প্রতিনিধি তো বৈঠকে ছিলেন। সেখানে তো প্রতিবাদ করেন  নি। উলটে তিনি সমর্থন করেছেন”।

বিজ্ঞাপন

জিএসটি নিয়ে একুশের মঞ্চে মমতা বন্দ্যোপাধ্যায় যেভাবে কেন্দ্র সরকারকে তোপ দেগেছে, তার বিরোধিতা করেন সুকান্ত। পাল্টা সুর চড়িয়ে তিনি বলেন, “জিএসটি করের টাকা সাধারণ মানুষের উপকারে লাগে। পশ্চিমবঙ্গ সরকারও এর ভাগ পায়”। বিজেপির রাজ্য সভাপতির এহেন পাল্টা বক্তব্যের পর যে এই নিয়ে রাজনৈতিক দ্বন্দ্ব আরও বাড়বে, তা বলাই বাহুল্য।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading